logo
আপডেট : ১১ মার্চ, ২০২১ ১২:৪০
ওয়াই প্লাস ক্যাটাগরির সুরক্ষা পেলেন মিঠুন
অনলাইন ডেস্ক

ওয়াই প্লাস ক্যাটাগরির সুরক্ষা পেলেন মিঠুন

ওয়াই প্লাস ক্যাটাগরির সুরক্ষা পেলেন মিঠুন চক্রবর্তী। বিজেপি-তে যোগদানের দু’দিন পরেই ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে সুরক্ষা দেওয়া হল তাকে। এখন থেকে তার নিরাপত্তার দায়িত্বে কেন্দ্রীয় শিল্প নিরাপত্তা বাহিনী (সিআইএসএফ)।

 

সাধারণত, দেশের গুরুত্বপূর্ণ ব্যক্তিত্ব বা ভিআইপিদের ওপর হামলার আশঙ্কা রয়েছে গোয়েন্দাদের কাছে এমন খবর থাকলেই কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তরফে এই সুরক্ষা দেওয়া হয়। গোয়েন্দা বিভাগের দেওয়া তথ্যের ভিত্তিতে নির্ধারণ করা হয়, কোন স্তরের সুরক্ষা ব্যবস্থা কাকে দেওয়া হবে। মিঠুনকে দেওয়া ওয়াইপ্লাস ক্যাটাগরির সুরক্ষা তুলনামূলক ভাবে উচ্চমানের। ভিআইপি-র সুরক্ষার জন্য ১১ জন কম্যান্ডোর পাশাপাশি আরও ৫৫ জন নিরাপত্তাকর্মীকে মোতায়েন করা হয় ওয়াই প্লাস সুরক্ষায়। যার মধ্যে দু’জন সর্ব ক্ষণের বন্দুকধারী ছাড়াও আরও চার জন বন্দুকধারী নিরাপত্তা রক্ষী থাকেন।

গত ৭ মার্চ পশ্চিমবঙ্গে দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সভায় আনুষ্ঠানিকভাবে বিজেপি-তে যোগ দেন মিঠুন। তার দু’দিনের মধ্যেই অভিনেতাকে ওয়াই প্লাস স্তরের সুরক্ষা দেওয়ায় প্রশ্ন উঠেছে, তবে কি মিঠুনের নিরাপত্তা নিয়ে কোনও বিপদের আঁচ পেয়েছেন গোয়েন্দারা?

সম্প্রতি বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাউতকেও ওয়াইপ্লাস স্তরের সুরক্ষা দিয়েছিল কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রণালয়। মুম্বইয়ে কঙ্গনার অফিস ভাঙার ঘটনাকে কেন্দ্র করে শিবসেনা-কঙ্গনা দ্বৈরথ যখন চরমে, কঙ্গনাকে মুম্বাইয়ে নামলেই হামলার হুমকি দিয়েছিল শিবসেনা, সে সময় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তরফে কঙ্গনাকে ওয়াই প্লাস স্তরের সুরক্ষা দেওয়া হয়।