logo
আপডেট : ২১ নভেম্বর, ২০২০ ১৬:৪৫
রিজভীর হার্টে সফলভাবে এনজিওপ্লাস্টি সম্পন্ন
নিজস্ব প্রতিবেদক

রিজভীর হার্টে সফলভাবে এনজিওপ্লাস্টি সম্পন্ন


হার্টে সফলভাবে এনজিওপ্লাস্টি করা হয়েছে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর। আজ শনিবার বেলা সাড়ে ১১টার দিকে ল্যাব এইড হাসপাতালে তার এনজিওপ্লাস্টি করা হয় বলে গণমাধ্যমকে জানান তার ব্যক্তিগত সহকারী আরিফুর রহমান তুষার।
তিনি বলেন, ল্যাব এইডের অধ্যাপক ডা. সোহরাবুজ্জামান, অধ্যাপক ডা. লুৎফর রহমান, অধ্যাপক ডা. মাহবুবুর রহমান, ডা. আবদুর জাহেদ, ডা. মনোয়ারুল কাদির বিটুর নেতৃত্বে সফলভাবে রিজভী আহমেদের এনজিওপ্লাস্টি করা হয়েছে।  
গত ১৩ অক্টোবর প্রেসক্লাবের সামনে মানববন্ধন শেষে নয়াপল্টনে অফিসে যাওয়ার পথে তার হার্ট অ্যাটাক হয়। ধানমন্ডির ল্যাবএইড হাসপাতালে এনজিওগ্রামে তার হার্টে একটি ব্লক ধরা পড়ে। ইনজেকশনের মাধ্যমে সেটির ৪০ থেকে ৪৫ শতাংশ অপসারণ করা হয়। 
পরে ২৮ অক্টোবর তিনি হাসপাতাল থেকে বাসায় যান। তবে গত ১১ নভেম্বর ফের বিএসএমএমইউ হাসপাতালে ভর্তি হন রিজভী। সেখানে তার হার্টের এমপিআই (মাইওকার্ডিয়াল পারফিউশন ইমেজিং) টেস্ট করা হয়। এতে কিছু সমস্যা ধরা পড়ে। 
শনিবারের এই পরীক্ষায় হার্টে সমস্যা ধরা পড়ায় হার্টে রিং পরানো হয়। তার হার্টের ভায়াবিলিটি (কার্যক্ষমতা) দেখার পর পরবর্তী চিকিৎসা সম্পন্ন করতে শনিবার এনজিওগ্রাম করলে হার্টের ব্লক থাকায় এই রিং পরানো হয়।