ঢাকা, রবিবার, ১২ জুলাই, ২০২০
আপডেট : ৩০ জুন, ২০২০ ১৬:৫৯

২ বছর পর ফিরছেন অ্যালেন, সঙ্গে মানতাশা

২ বছর পর ফিরছেন অ্যালেন, সঙ্গে মানতাশা


বেশ কিছুদিন আগে গুলশান এভিনিউয়ের এক বাসায় তিন ধরে চোরের অবস্থান করার বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশ ভাইরাল হয়। সেখানের ৮৯ নাম্বার সড়কে এক আমেরিকান নাগরিক থাকতেন। যিনি একটি কফি শপ ব্যবসার সঙ্গে জড়িত। করোনায় সবকিছু বন্ধ থাকায় তিনি ফিরে যান নিজ দেশে। গুলশানে ওই নাগরিকের নিজস্ব ফ্ল্যাটটি খালি থাকায় চুরির উদ্দেশ্যে ঢুকে পড়ে এক চোর। বাসা ফাঁকা পেয়ে চোর তিন দিন আয়েশি যাপনে ব্যস্ত হয়ে পড়ে!
ঘটনাক্রমে ধরা পড়ে সেই চোর। কিন্তু এ তিন দিনে চোর ওই ফ্ল্যাটে থেকে ঘটায় মজার সব ঘটনা। চলতি জুনেই গুলশানে ঘটে যাওয়া সেই চোরের ঘটনা এবার উঠে আসছে টিভি নাটকে! সমসাময়িক আলোচিত এ ঘটনা নিয়ে নাটক নির্মাণের উদ্যোগ নিয়েছে চ্যানেল আই। নাটকটি রচনা করছেন আবীর ফেরদৌস এবং পরিচালনায় রয়েছেন সহীদ উন নবী। নাটকটির নাম ‘আলাদিনের ফ্ল্যাট’। আগামী ৪ ও ৫ জুলাই এ নাটকের শুটিং হবে। নাটকটিতে অভিনয় করবেন অ্যালেন শুভ্র ও মিম মানতাশা। এ নাটকের মধ্য দিয়ে ২ বছর পর নাটকে ফিরছেন অ্যালেন।
নির্মাতা জানালেন, গুলশানের সত্য ঘটনার ছায়া অবলম্বনে নির্মিত হবে নাটকটি। এরইমধ্যে আমরা সবরকম প্রস্তুতি নিয়েছি। আর এ নাটকটির মাধ্যমে অনেকদিন পর অভিনয়ে ফিরছেন অ্যালেন। গল্পের চরিত্রের সঙ্গে মিলিয়ে নিজেকে প্রস্তুত করছেন। আমি এবং অ্যালেন দুজনেই চ্যানেল আইয়ের মাধ্যমে চেষ্টা করছি সেই চোরটির সঙ্গে জেলখানায় দেখা করার। তাঁর সঙ্গে কথা বলে সেই ঘটনার অন্তরালের খবর জেনে সেরকম করে প্রস্তুতি নিয়েই কাজটি করতে চান বলে জানান অ্যালেন।
পরিচালনায় সহীদ উন নবী আরও বলেন, করোনা কারও কাছে আতঙ্কের, কারও কাছে খেয়ে বেঁচে থাকার লড়াই। গুলশানের চোরের ওই ঘটনা নিয়ে নাটকে দেখাবো করোনাকালে জীবনযুদ্ধে টিকে থাকার সংগ্রাম। সেখানে আরও মজার কিছু বিষয় থাকবে।
আসছে ঈদে নাটকটি প্রচার হবে চ্যানেল আইয়ের পর্দায়। অ্যালেন শুভ্র, মিম মানতাশা ছাড়াও নাটকটির গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করবেন তারেক স্বপন, সহীদ উন নবী প্রমুখ।

উপরে