ঢাকা, রবিবার, ১২ জুলাই, ২০২০
আপডেট : ৬ জুন, ২০২০ ১৫:৫৫

‘হইচই’ মুক্তি পাচ্ছে ফারুকীর ‘পিঁপড়াবিদ্যা’

অনলাইন ডেস্ক
‘হইচই’ মুক্তি পাচ্ছে ফারুকীর ‘পিঁপড়াবিদ্যা’


অনলাইন ডেস্ক
গতকাল শুক্রবার (৫ জুন) ভারতীয় ভিডিও স্ট্রিমিং প্লাটফর্ম ‘হইচই’ এ মুক্তি পেয়েছে জনপ্রিয় নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী পরিচালিত আলোচিত সিনেমা ‘টেলিভিশন’। সিনেমাটির মুক্তি উপলক্ষ্যে আয়োজিত এক লাইভ আড্ডায় জানানো হয়েছে, টেলিভিশন সিনেমা প্রিমিয়ার হওয়ার এক সপ্তাহ পর (১৩ জুন) হইচই’য়ে মুক্তি পাচ্ছে ফারুকীর আরও একটি সিনেমা ‘পিঁপড়াবিদ্যা’।
হইচই আয়োজিত সেই লাইভ আড্ডায় উপস্থিত ছিলেন নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী, অভিনেত্রী তিশা, চঞ্চল চৌধুরী, শিনা চৌহান ও মোশাররফ করিম।
পিঁপড়াবিদ্যা বাংলাদেশে মুক্তি পায় ২০১৪ সালের ২৪ অক্টোবর। মোস্তফা সরয়ার ফারুকী রচিত এবং পরিচালিত এই সিনেমাটি প্রযোজনা করেছে ইমপ্রেস টেলিফিল্ম এবং পরিবেশনা করেছে জাজ মাল্টিমিডিয়া। চিত্রগ্রহণ করেছেন গোলাম মওলা নবীর। সিনেমাটিতে অভিনয়ে ছিলেন শিনা চৌহান, নূর ইমরান মিঠু, সাব্বির হাসান লিখন, মুকিত জাকারিয়া, মোহিনী মৌ।
সে সময় সিনেমাটি এশিয়ান প্রজেক্ট মার্কেট কর্তৃক নির্বাচিত হয়েছিল। এছাড়াও চলচ্চিত্রটি নির্বাচিত হয়েছিল এশিয়া প্যাসিফিক স্ক্রিন অ্যাওয়ার্ড, বুসান চলচ্চিত্র উৎসব এবং সাংহাই চলচ্চিত্র উৎসবের জন্য। পাশাপাশি চলচ্চিত্রটির উদ্বোধনী প্রদর্শনী হয় দশম দুবাই আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে।
এর আগে গেল এপ্রিলের শেষ সপ্তাহে ‘কাঠবিড়ালী’র মধ্যমে প্রথম কোনো বাংলাদেশি সিনেমার প্রিমিয়ার করে জনপ্রিয় স্ট্রিমিং প্লাটফর্ম ‘হইচই’।

উপরে