ঢাকা, রবিবার, ১২ জুলাই, ২০২০
আপডেট : ৩ জুন, ২০২০ ২১:৩৭

নিউজিল্যান্ডে শুটিংয়ে গিয়ে কোয়ারেন্টাইনে জেমস ক্যামেরন

অনলাইন ডেস্ক
নিউজিল্যান্ডে শুটিংয়ে গিয়ে কোয়ারেন্টাইনে জেমস ক্যামেরন


অনলাইন ডেস্ক
বিশ্বব্যাপী করোনা ভাইরাসের প্রাদুর্ভাব শুরু হওয়ার পর থেমে যায় জেমস ক্যামেরনের ‘অ্যাভাটার ২’র শুটিং। তবে জুন থেকে আবারো ক্যামেরার পেছনে দাঁড়াতে চলেছেন এই নির্মাতা। নিউজিল্যান্ডে পুনরায় শুরু হচ্ছে সিনেমাটির শুটিং। এরই মধ্যে পুরো ইউনিট নিয়ে নিউজিল্যান্ডে পৌঁছেছেন জেমস ক্যামেরন। তবে এখনই শুরু হচ্ছে না শুটিং! দেশটির সরকারের নির্দেশনা অনুযায়ী তাদের সবাইকে থাকতে হবে ১৪ দিনের কোয়ারেন্টাইনে। এরপর সবার শারীরিক অবস্থা ঠিক থাকলে তবেই মিলবে শুটিংয়ের অনুমতি।
প্রযোজক জন ল্যান্ডাউ জেমস ক্যামেরনের সঙ্গে তোলা একটি ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে শেয়ার করেছেন। ক্যাপশনে লেখেন, সরকারি তত্ত্বাবধানে আমাদের ১৪ দিনের সেলফ-আইসোলেশন শুরু হয়েছে। জেমস ক্যামেরনের চিত্রনাট্য, সম্পাদনা ও পরিচালনায় নির্মিত ‘অ্যাভাটার ২’-এ অভিনয় করছেন স্যাম আর্থিংটন, জো সালডানা, সিগুর্নি উইভার, স্টিভেন ল্যাংসহ অনেকে। ২০২১ সালের ডিসেম্বরে সিনেমাটি বিশ্বব্যাপী মুক্তি পাওয়ার কথা রয়েছে।
‘অ্যাভাটার ২’সহ চার পর্বের পরিকল্পিত সিক্যুয়েল হতে যাচ্ছে। ২০২১ সালে প্রথমটি মুক্তি পাওয়ার পর বাকি তিন পর্ব ২০২৩, ২০২৫ এবং ২০২৭ সালে মুক্তি পাওয়ার কথা রয়েছে। ২০০৯ সাল থেকে ২০১৯ সাল পর্যন্ত দীর্ঘ ১০ বছর পৃথিবীর সর্বোচ্চ আয়ের সিনেমার তকমা গায়ে লাগিয়ে বক্স অফিসে রাজত্ব করেছে ‘অ্যাভাটার’। তবে গত  বছর ‘অ্যাভেঞ্জারস: এন্ডগেম’ হলিউড বক্স অফিসে ‘অ্যাভাটার’র সিংহাসন ছিনিয়ে নিয়েছে। তবে সিক্যুয়েল আগের সব রেকর্ড ভেঙে দিতে পারে বলে সিনেমার বিশ্লেষকরা মনে করছেন।

উপরে