ঢাকা, রবিবার, ১২ জুলাই, ২০২০
আপডেট : ৩ জুন, ২০২০ ১৫:০২

শুধুমাত্র খবরে থাকতে চাই না: আনুশকা শর্মা

নিজস্ব প্রতিবেদক
শুধুমাত্র খবরে থাকতে চাই না: আনুশকা শর্মা


দীর্ঘদিন ধরেই পর্দায় দেখা যাচ্ছে না বলিউড তারকা আনুশকা শর্মাকে। সর্বশেষ শাহরুখ খানের সঙ্গে ‘জ়িরো’ সিনেমায় দেখা গিয়েছিল তাকে। এরপর আর তাকে দেখা যায় নি পর্দায়। এত কাজের মধ্যে নিজেকে একটু ব্রেক দিতে চেয়েছিলেন এই নায়িকা।
ভারতীয় গণমামধ্যমে দেওয়া এক সাক্ষাতকারে তিনি জানিয়েছেন, খুব শিগগিরই তাকে আবারও পর্দায় দেখা যাবে। বছর তিনেক আগে একটা হেকটিক শিডিউলে চলে গিয়েছিলেন যার কারণে পরপর ছবি করছিলেন তিনি। যার কারণে একটু ব্রেক নিতে চেয়েছিলেন।
তিনি আরও বলেন, অভিনয় আমার কাছে এমন একটা বিষয়, যত দিন চলেফিরে বেড়াতে পারব, তত দিন পর্যন্ত করে যাব! এর কোনও বিকল্প নেই। যে কোনও ক্রিয়েটিভ মানুষের মতোই আমারও একটু ব্রেকের দরকার ছিল। তাই ব্রেক নিয়েছি। ‘জ়িরো’র পরে সেই ব্রেকটা নিয়েছিলাম সচেতন ভাবেই। আই ওয়ান্টেড টু টেক সাম টাইম অফ অ্যান্ড রিঅ্যালাইন মাইসেলফ। আর আমার মনে হয় আমি এখন সেই জায়গায় পৌঁছতে পেরেছি, যেখানে শুধুমাত্র খবরে থাকার জন্য আমাকে ছবি সাইন করে যেতে হবে না!
বর্তমান পৃথিবীর পরিস্থিতি নিয়ে এ তারকা জানান, একটা কথা খুব ভাল করে বুঝতে পারলাম যে, আমরা প্রত্যেকেই অন্যের উপর কোনও না কোনও ভাবে নির্ভরশীল। অনেকেই বোকার মতো ভেবে নিই, আমরা স্বয়ংসম্পূর্ণ। অথচ যিনি মাঠে ফসল ফলাচ্ছেন, যে ভিনরাজ্যের শ্রমিক হাইরাইজ় তৈরি করছেন, আবার যিনি ঠান্ডা ঘরে বসে ল্যাপটপে মুখ গুঁজে কাজ করছেন— প্রত্যেকের অবদান রয়েছে আমাদের জীবনে। আর বিশেষ করে করোনার এই প্যানডেমিকে ফ্রন্টলাইন ওয়ার্কারদের কথা বলব, যে চিকিৎসাকর্মী, পুলিশকর্মীরা অক্লান্ত ভাবে পরিশ্রম করে যাচ্ছেন মানুষের সেবায়। বাড়িতে বাধ্য হয়ে কাটানো এই সময়টায় যেন সেই সব মানুষদের সঙ্গে অনেক বেশি করে একাত্ম বোধ করলাম, যা আমাকে আরও বিনয়ী হতে সাহায্য করবে। জীবনে যা অ্যাচিভ করতে চাই, সকলের মিলিত প্রয়াস ছাড়া তা যে সম্ভব নয়, সেটা বুঝলাম। আর ঠিক এই কারণেই অন্যের পিঠ চাপড়ে দিতে আমরা যেন কখনও ভুলে না যাই।

উপরে