ঢাকা, রবিবার, ৭ জুন, ২০২০
আপডেট : ২১ মে, ২০২০ ২১:২৩

‘গানের রাজা’দের সকাল-সন্ধ্যা

‘গানের রাজা’দের সকাল-সন্ধ্যা


ইমরুল নূর
দেশের করোনা পরিস্থিতিতে সবাই এখন গৃহবন্দী। ঘরে বসেই নানান কাজে নিজেকে ব্যস্ত রাখছেন। সেই সাথে সামাজিক যোগাযোগ মাধ্যমে দিচ্ছেন সতর্ক বার্তা।
তারকাদের পাশাপাশি করোনার এই সময়ে সামাজিক সচেতনতায় কাজ করছেন গানের রাজার ক্ষুদে শিল্পীরা! প্রতিনিয়ত বার্তা দিয়ে যাচ্ছেন সবার উদ্দেশ্যে।
ক্ষুদে তারকাদের এই গৃহবন্দী সময়টা কিভাবে কাটছে, সামনে পরিকল্পনা কি এগুলো নিয়েই কথা হয় গানের রাজার চার শিল্পী ফাইরুজ লাবিবা, সিঁথি সরকার, মেফতাহুর জানাত লরা ও পনি চাকমার সাথে।

ফাইরুজ লাবিবা
আমি গত ১৭ মার্চ থেকেই বাসায় রয়েছি। এতদিন ঘরবন্দী থাকতে পারবো আমি সেটা কখনওই ভাবিনি। কারণ আমি সারাক্ষণ এদিক সেদিক ছুটোছুটি করা মানুষ। তবে ঘরে থাকতে আমার কাছে ভালোই লাগছে। নামাজ পড়ছি,রোজা রাখছি, বই পড়ছি। এভাবেই সময়গুলো কেটে যাচ্ছে। পাশাপাশি গান কাভার করছি আমার ইউটিউব চ্যানেলের জন্য। এতদিন অনলাইনে ক্লাস করতে হয়েছে,স্কুলের পড়াশোনা ঠিক রাখতে হয়েছে। অনলাইন ক্লাস শেষ। এখন গান চর্চা করছি আর আমার চ্যানেল নিয়ে একটু একটু কাজ করছি।

সিঁথি সরকার
এখন আমরা সবাই বাসাতেই আছি। পড়াশোনা করছি এর পাশাপাশি গানের চর্চা করছি। এবার গানের জন্য একটু বেশি সময় পেয়েছি,সেটা কাজে লাগানোর চেষ্টা করছি। নতুন কিছু শেখার চেষ্টাও করছি।
নতুন গান আসার কথা থাকলেও করোনাভাইরাসের কারণে সেটি আর সম্ভব হয় নি। দেশের পরিস্থিতি স্বাভাবিক হলে হয়তো আসতে পারে।

মেফতাহুর জান্নাত লরা
এখন তো সবাই বাসাতেই বন্দী। বাসায় থেকে অনলাইনে ক্লাস করছি, গানের ক্লাসও অনলাইনেই করছি। পড়াশোনার পাশাপাশি নিয়মিত গানের চর্চা করছি। এছাড়া আমি এখন ভায়োলিন শিখছি।
এর বাইরে কবিতা ও গান লিখার চেষ্টা করি। মাঝেমধ্যেই লিখি। এটা শুধু নিজের ভালো লাগা থেকে করি।

পনি চাকমা
প্রাইভেট আর পড়াশোনা নিয়েই বেশি ব্যস্ত থাকতে হতো। এখন একটু ফ্রি সময় পাচ্ছি। পড়াশোনার বাইরে সময় নিয়ে গান চর্চা করার। পড়াশোনা ঠিক রেখেই সব করছি। গিটার আর কিবোর্ড বাজানো শিখছি, যেহেতু অনেকটা সময় পেয়েছি। ইউটিউব থেকে দেখে দেখে গান কাভার করছি। একটা হিন্দি গান কাভার করে আমার ইউটিউব চ্যানেলে ছেড়েছি।
বাইরে বের হতে না পারলেও বাসায় থেকে পরিবারের সবার সঙ্গে বেশ ভালো সময় কাটাচ্ছি, এনজয় করছি খুব।
উল্লেখ্য, ঈদের আগেই গানের রাজার প্রত্যেকের নতুন মৌলিক গান আসার কথা ছিল। কিন্তু দেশের করোনা পরিস্থিতির কারণে সবকিছুই স্হবির হয়ে যায়। পরিস্থিতি স্বাভাবিক হলে কিংবা এর আগেও আসতে পারে কারও গান।

উপরে