ঢাকা, শুক্রবার, ৩ মে, ২০২৪
আপডেট : ১৯ এপ্রিল, ২০২৪ ১৬:৪৬

ফরিদপুরে গণপিটুনিতে নিহত ২ নির্মাণ শ্রমিক, পুলিশসহ আহত ৭

ফরিদপুর সংবাদদাতা

ফরিদপুরে গণপিটুনিতে নিহত ২ নির্মাণ শ্রমিক, পুলিশসহ আহত ৭


ফরিদপুরের মধুখালীতে গণপিটুনিতে নির্মাণ শ্রমিক দুই ভাই নিহত হয়েছেন। এ ঘটনায় পুলিশসহ আহত হয়েছেন আরও অন্তত ৭ জন। বৃহস্পতিবার (১৮ এপ্রিল) রাতে উপজেলার ডুমাইন ইউনিয়নের পঞ্চপল্লীতে এ ঘটনা ঘটে।

আহতদের উদ্ধার করে মধুখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও ফরিদপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। নিহত নির্মাণ শ্রমিক দুই ভাই হলেন- জেলার মধুখালী উপজেলার নওয়াপাড়া ইউনিয়নের ঘোপেরঘাট গ্রামের শাহজাহান খানের ছেলে আশরাফুল খান (১৭) ও তার ভাই আশাদুল খান (১৫)। তবে তাৎক্ষণিকভাবে আহতদের নাম-পরিচয় জানা সম্ভব হয়নি।

জানা গেছে, পঞ্চপল্লী গ্রামে একটি কালী মন্দিরে আগুন দেয়ার খবরে ঘটনার সূত্রপাত হয়। গ্রামবাসীর সন্দেহ এখানে একটি নির্মাণাধীন স্কুলের নির্মাণ শ্রমিকরা আগুন দিয়েছেন। তারা এই শ্রমিকদের বেদম পিটিয়ে ও ইট দিয়ে থেতলিয়ে গুরুতর আহত করে। এদের মধ্যে দু'জন নিহত হয়েছেন। পঞ্চপল্লী এলাকাটি হিন্দু অধ্যুষিত। কে বা কারা আগুন দিয়েছে তা এখনো নিশ্চিত হওয়া যায়নি।

ডুমাইন ইউনিয়নের (ইউপি) চেয়ারম্যান মো. আসাদুজ্জামান তপন জানান, 'পাঁচ গ্রাম নিয়ে সেখানে পঞ্চপল্লী অবস্থিত। এলাকাটি হিন্দু বসতি অধ্যুষিত। এর মাঝে কৃষ্ণনগর নামে এক গ্রামে একটি বিদ্যালয়ের নির্মাণকাজের জন্য সেখানে কয়েকজন নির্মাণ শ্রমিক কাজ করছিলেন। পঞ্চপল্লীর একদল মানুষ ওই নির্মাণ শ্রমিকদের পিটিয়ে আহত করে নির্মাণাধীন স্কুল ঘরে আটকে রাখে। এর মধ্যে নির্মাণ শ্রমিক আপন দুই ভাই গণপিটুনিতে নিহত হয়েছেন।'

গণপিটুনিতে দুই নির্মাণ শ্রমিক নিহতের সত্যতা নিশ্চিত করেছেন মধুখালী থানার ডিউটি অফিসার এসআই মো. নাজিমুদ্দিন। তিনি বলেন, 'গণপিটুনিতে দুই নির্মাণ শ্রমিক নিহত হয়েছেন। আহত হয়েছেন কয়েকজন।' নাজিমুদ্দিন আরও বলেন, 'এ ঘটনায় পুলিশেরও বেশ কয়েকজন আহত হয়েছেন। এদের মধ্যে দু'জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।'

উপরে