ঢাকা, শুক্রবার, ৩ মে, ২০২৪
আপডেট : ১৯ এপ্রিল, ২০২৪ ১৬:৪১

বাংলাদেশে আশ্রয় নিয়েছে মিয়ানমারের আরও ১৩ সীমান্তরক্ষী

অনলাইন ডেস্ক
বাংলাদেশে আশ্রয় নিয়েছে মিয়ানমারের আরও ১৩ সীমান্তরক্ষী

 

মিয়ানমার থেকে পালিয়ে বাংলাদেশে এসে আশ্রয় নিয়েছেন সে দেশের সীমান্তরক্ষী বাহিনী বর্ডার গার্ড পুলিশের (বিজিপি) আরও ১৩ সদস্য। আজ শুক্রবার (১৯ এপ্রিল) সকালে গণমাধ্যমকে তথ্যটি নিশ্চিত করেছেন বিজিবির সদরদপ্তরের জনসংযোগ কর্মকর্তা (পিআরও) শরীফুল ইসলাম।

তিনি জানান, গতকাল বৃহস্পতিবার (১৮ এপ্রিল) টেকনাফের নাফ নদ দিয়ে নতুন করে আরও ১৩ বিজিপি সদস্য বাংলাদেশ কোস্টগার্ড, টেকনাফ স্টেশনের কাছে আত্মসমর্পণ করে। পরে কোস্টগার্ড ওই বিজিপি সদস্যদেরকে বিজিবির নাইক্ষ্যংছড়ি ব্যাটালিয়নের (১১ বিজিবি) নিকট হস্তান্তর করে।

উল্লেখ্য, এ নিয়ে ২৭৪ জন বাংলাদেশে আশ্রয় নিয়েছেন। তাদের ফেরত পাঠানোর প্রক্রিয়া চলমান রয়েছে। এর আগে, গত বুধবার পর্যন্ত মিয়ানমারের রাখাইন রাজ্যে জান্তাবাহিনী ও বিদ্রোহী আরাকান আর্মির মধ্যে চলমান সংঘাতে প্রাণে বাঁচতে চার দিনে ৮১ জান্তা সদস্য বাংলাদেশে প্রবেশ করেন। এরমধ্যে গত রোববার ১৪ জন, সোমবার ২ জন, মঙ্গলবার সকালে ১৮ জন ও রাতে ৪৬ জন এবং বুধবার আরও ১ জান্তা সদস্য পালিয়ে বাংলাদেশে আশ্রয় নেন।

এরও এক মাস আগে বিভিন্ন সময় আত্মসমর্পণ করে আশ্রয় নেয়া ৩৩০ জন জান্তা বাহিনীর যোদ্ধাকে মিয়ানমারে ফেরত পাঠানো হয়েছিল। এদেরকেও এ মাসে ফেরত পাঠানো কথা নানাভাবে আলোচিত হচ্ছে।

উপরে