ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪
আপডেট : ২৩ নভেম্বর, ২০২০ ২০:২০

'আমিও কিছু খাই, কিন্তু সেইটাও বুইজ্যা শুইন্যা খাই'

নিজস্ব প্রতিবেদক
'আমিও কিছু খাই, কিন্তু সেইটাও বুইজ্যা শুইন্যা খাই'


'সাব-রেজিস্ট্রার অফিস কিংবা অন্য কোনো অফিসে কি টাকা ছাড়া কাজ হয়? আমি নিজেও তো ১০০ পারসেন্ট খাঁটি মানুষ না। আমিও কিছু খাই। খাই না যে তা কিন্তু না। কিন্তু সেইটাও বুইজ্যা শুইন্যা খাই। কিন্তু সবার আগে আমরা সেবাটাকে নিশ্চিত করতে চাই।' সাংবাদিকদের একটি অনুষ্ঠানে উপস্থিত সাব-রেজিস্ট্রারসহ বিভিন্ন প্রশাসনিক কর্মকর্তাদের উপস্থিতিতে প্রকাশ্যে অকপটে এই অপ্রিয় সত্য কথাগুলো বললেন ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলা পরিষদের চেয়ারম্যান, সাবেক ছাত্রনেতা মনিরুজ্জামান মনির।
রবিবার নবীনগর প্রেসক্লাবের ৩৫তম প্রতিষ্ঠাবার্ষিকীতে 'মফস্বল সাংবাদিকতা ও আমাদের প্রত্যাশা' শীর্ষক এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য প্রদানকালে এসব কথা বলেন তিনি।
অনুষ্ঠানে নবীনগর পৌরসভার মেয়র অ্যাডভোকেট শিব শংকর দাস বর্তমান সাংবাদিকতার কড়া সমালোচনা করে বলেন, "যাদের কাজ নেই, যাদের পত্রিকা নেই, সাংবাদিকতার নাম দিয়ে সেই তাদের শুধু দরকার একটি পত্রিকার কার্ড। যেই কার্ড পেলে সাংবাদিকরা পরীক্ষা কেন্দ্রে, ইলেকশন কেন্দ্রে যেতে পারেন। আর অবৈধ হোন্ডার পেছনে 'প্রেস' লাগিয়ে ঘোরেন, যেন পুলিশ তাদের ধরতে না পারে। এই হলো বর্তমান সাংবাদিকতা।"
প্রেসক্লাব সভাপতি মাহাবুব আলম লিটনের সভাপতিত্বে আলোচনা অনুষ্ঠানে মূল প্রবন্ধ পাঠ করেন নবীনগর প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি আবু কামাল খন্দকার। 

উপরে