ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪
আপডেট : ৬ জুন, ২০২০ ২০:৩৯

বিশেষ ফ্লাইটে ফিরে গেলেন ১১০ আফগান শিক্ষার্থী

নিজস্ব প্রতিবেদক
বিশেষ ফ্লাইটে ফিরে গেলেন ১১০ আফগান শিক্ষার্থী


করোনার ছোবলে বাংলাদেশে অবস্থানরত বিদেশি শিক্ষার্থীদের জীবন বিপন্ন হতে পারে মর্মে বিভিন্ন বেসরকারি বিশ্ববিদ্যালয়ের বিদেশি শিক্ষার্থীদের বাংলাদেশ থেকে জরুরি ভিত্তিতে ফিরিয়ে নিচ্ছেন সংশ্লিষ্ট দেশসমূহ। ইতিমধ্যে রাজধানী ঢাকা ও চট্টগ্রামের বিভিন্ন বেসরকারি বিশ্ববিদ্যালয়ে অবস্থানরত বিদেশি শিক্ষার্থীদের ফেরত নিয়েছেন বিভিন্ন দেশ। তারই ধারাবাহিকতায় শনিবার সকাল সাড়ে ৮ টায় চট্টগ্রাম শাহ্ আমানত আন্তর্জাতিক বিমান বন্দর থেকে বিশেষ ফ্লাইটে বাংলাদেশ ত্যাগ করেন চট্টগ্রামস্থ আন্তর্জাতিক মান সম্পন্ন বিদ্যাপীঠ ‘এশিয়ান ইউনিভার্সিটি ফর ওমেন’ এর ১১০ জন আফগান শিক্ষার্থী।
বাংলাদেশে অবস্থানরত আফগানিস্তানের দূতাবাস থেকে সরাসরি তদারকির মাধ্যমে তাদের এই ফিরে যাওয়া কার্যক্রম পরিচালনা করা হয়। বিমান বন্দরে আফগান দূতাবাসের সহকারী ওয়াইস রেজা উপস্থিত ছিলেন।
বিদায় দিতে গিয়ে এশিয়ান ইউনিভার্সিটি ফর ওমেন এর কর্তব্যরত কান্ট্রি কোর্ডিনেটর ও প্রধান সমন্বয়ক জুমানা আবুওয়ালা বলেন, আমরা বরাবরই নিরূপায় হয়ে আমাদের প্রিয় ছাত্রীদেরকে পড়াশোনার মাঝখানেই বিরতি দিয়ে নিজ নিজ দেশে ফিরিয়ে দিচ্ছি। বৈশ্বিক মহামারি করোনা সংক্রমণের ভয়ে সকল প্রকার ঝুঁকি এড়াতে তাদের স্ব-স্ব দেশে ফিরিয়ে দিতে বাধ্য হয়েছি, বর্তমান পরিস্থিতি স্বাভাবিক হলেই আবারও তাদের ফিরিয়ে আনবো। তবে অবশিষ্ট পাঠ্যক্রম অনলাইনে পরিচালনা করবো ক্যাম্পাস থেকে, আশা করছি এই মহামারি সহসা উত্তরণ হবে।

উপরে