ঢাকা, শুক্রবার, ২৩ এপ্রিল, ২০২১
আপডেট : ১৩ মার্চ, ২০২১ ১৬:১৫

ওবায়দুল কাদেরকে নিজের ঘর সামলাতে বললেন ফখরুল

অনলাইন ডেস্ক
ওবায়দুল কাদেরকে নিজের ঘর সামলাতে বললেন ফখরুল

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে আগে নিজের ঘর সামাল দেওয়ার পরামর্শ দিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সেই সঙ্গে তিনি ওবায়দুল কাদেরের পদত্যাগও দাবি করেছেন।

শুক্রবার রাজধানীর মহানগর নাট্যমঞ্চে জাতীয়তাবাদী কৃষক দলের চতুর্থ জাতীয় সম্মেলনে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, ওবায়দুল কাদের প্রতিদিন খুব সুন্দর সুন্দর কথা বলে থাকেন, বিএনপিকে ধমক দেন, শিক্ষা দেন ও বিএনপির বিরুদ্ধে বিষোদগার করেন। আগে আপনি (কাদের) নিজেদের ঘরে শিক্ষা দিন।  আপনার ছোট ভাই কাদের মির্জা আপনার সম্পর্কে যেসব কথা বলেন, দলীয় নেতাদের সম্পর্কে যেসব কথা বলেন এরপর আর তো আপনাদের ক্ষমতায় থাকার কথা নয়। আপনাদের পদত্যাগ করা উচিত। 

তিনি বলেন, আমরা কঠিন সময় পার করছি। একটা সংকটময় মুহূর্ত পার করছি। খালেদা জিয়াকে অন্যায়ভাবে সাজা দিয়ে আটকে রাখা হয়েছে। তিনি অসুস্থ। চিকিৎসার জন্য তাকে দেশের বাইরে যেতে দেওয়া হচ্ছে না। দেশে তার চিকিৎসা দিনে দিনে অত্যন্ত কঠিন হয়ে দাঁড়াচ্ছে। আমরা অবিলম্বে খালেদা জিয়ার মুক্তি চাই। নিঃশর্তভাবে তাকে মুক্তি দিতে হবে। 

তিনি বলেন, আমাদের বন্দি নেতাকর্মীদের মুক্তি দিতে হবে। ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহার করতে হবে। নেতাকর্মীদের বিরুদ্ধে করা ৩৫ লাখ মামলা প্রত্যাহার করতে হবে। ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল করতে হবে।

উপরে